OrdinaryITPostAd

“ভার্চুয়ালটি” এখানে ডাইভার্ট করে-ভার্চুয়াল বাস্তবতা:Nullblogger

 


ভার্চুয়াল বাস্তবতা

“ভার্চুয়ালটি” এখানে ডাইভার্ট করে। বিভিন্ন ব্যবহারের জন্য, ভার্চুয়ালটি (দ্ব্যর্থহীনতা) এবং ভার্চুয়াল বাস্তবতা (বিশৃঙ্খলা) দেখুন।

সিমুলেটেড বাস্তবতা বা অগমেন্টেড বাস্তবতার জন্য ভুল হওয়ার দরকার নেই ।

জার্মানির ডারমস্ট্যাডে ইউরোপীয় স্পেস এজেন্সি বিশ্লেষকরা ভিআর হেডসেট এবং চলাচল নিয়ন্ত্রণকারীদের সাথে সজ্জিত, তারা দেখিয়েছিল যে কীভাবে মহাকাশযাত্রীরা কম্পিউটারের দ্বারা উত্পাদিত বাস্তবতা কাজে লাগাতে পারে, পরবর্তীতে, একটি চন্দ্র প্রাকৃতিক আশেপাশে আগুন কাটাতে প্রস্তুত

ভার্চুয়াল রিয়েলিটি (ভিআর) হ’ল একটি পুনঃনির্মাণিত অভিজ্ঞতা যা বর্তমানের বাস্তবতার মতো বা সম্পূর্ণরূপে এক রকম হতে পারে। কম্পিউটার-উত্পাদিত বাস্তবের ব্যবহার বিনোদন এবং সংযোজন (উদাহরণস্বরূপ কম্পিউটার গেমস) এবং প্রশিক্ষণের জন্য (উদাহরণস্বরূপ ক্লিনিকাল বা সামরিক প্রস্তুতি) অন্তর্ভুক্ত করে।

অন্যান্য অনাবাসিক ধরণের ভিআর-শৈলীর উদ্ভাবন এখানে প্রসারিত বাস্তবতা এবং মিশ্রিত বাস্তবকে একত্রিত করে এবং সেখানে প্রশস্ত বাস্তবতা বা এক্সআর হিসাবে চিহ্নিত করা হয়েছে।

কেউ দুটি ধরণের ভিআর চিনতে পারে; স্বতন্ত্র ভিআর এবং পাঠ্য-ভিত্তিক সাজানো ভিআর (অন্যথায় “সাইবারস্পেস” নামে পরিচিত)। যখন আপনি আপনার মাথা সরিয়েছেন তখন উজ্জ্বল ভিআর আপনার দৃষ্টিভঙ্গি পরিবর্তন করে।

উভয় ভিআর প্রস্তুতির জন্য উপযুক্ত, তবে সাইবারস্পেস দূরত্ব শিক্ষার জন্য পছন্দ করা হয়েছে। কখনও কখনও এই দুটি ধরণের এমনকি একে অপরের সাথে মিলে যায়। এই পৃষ্ঠাটি মূলত স্বতন্ত্র ভিআরকে কেন্দ্র করে।

এখন পর্যন্ত, স্ট্যান্ডার্ড অগমেন্টেড অভিজ্ঞতার ফ্রেমওয়ার্কগুলি কম্পিউটার-উত্পাদিত বাস্তবতা হেডসেটগুলি বা বহু-বর্ধিত শর্তগুলি যুক্তিসঙ্গত চিত্র, শব্দ এবং বিভিন্ন ছাপ তৈরি করতে ব্যবহার করে যা কোনও ভার্চুয়াল জলবায়ুতে ক্লায়েন্টের প্রকৃত উপস্থিতি পুনরায় প্রতিক্রিয়া করে।

কম্পিউটার দ্বারা উত্পাদিত বাস্তবতার গিয়ারকে ব্যবহার করা কোনও ব্যক্তি নকল জগতটি পরীক্ষা করে দেখতে পারে, এর মধ্যে চলাফেরা করতে পারে এবং ভার্চুয়াল হাইলাইট বা জিনিসগুলির সাথে যুক্ত হতে পারে।

প্রভাবটি সাধারণত ভিআর হেডসেটগুলি চোখের সামনে সামান্য স্ক্রিনযুক্ত একটি মাউন্ট মাউন্টেন্ট উপস্থাপনার দ্বারা তৈরি করা হয়, তবুও একইভাবে বিভিন্ন বিরাট স্ক্রিনযুক্ত অসাধারণ পরিকল্পনাযুক্ত কক্ষগুলির মাধ্যমে তৈরি করা যেতে পারে।

কম্পিউটার-উত্পাদিত বাস্তবতা সাধারণত শ্রবণযোগ্য এবং ভিডিও সমালোচনাকে সংহত করে, তবুও একইভাবে হ্যাপটিক উদ্ভাবনের মাধ্যমে বিভিন্ন ধরণের স্পর্শ এবং পাওয়ার ইনপুটকে অনুমতি দিতে পারে।

“ভার্চুয়ালটি” এখানে ডাইভার্ট করে। বিভিন্ন ব্যবহারের জন্য, ভার্চুয়ালটি (দ্ব্যর্থহীনতা) এবং ভার্চুয়াল বাস্তবতা (বিশৃঙ্খলা) দেখুন।

সিমুলেটেড বাস্তবতা বা অগমেন্টেড বাস্তবতার জন্য ভুল হওয়ার দরকার নেই

জার্মানির ডারমস্টাড্টে ইউরোপীয় স্পেস এজেন্সি সহ বিশেষজ্ঞরা একটি ভিআর হেডসেট এবং চলাচল নিয়ন্ত্রকদের সাথে সজ্জিত, দেখিয়ে দিয়েছে যে মহাকাশযাত্রীরা কীভাবে চন্দ্র অঞ্চলের অভ্যন্তরে আগুন নিভানোর জন্য প্রস্তুত হতে পারে

অগমেন্টেড রিয়েলিটি (ভিআর) একটি পুনঃনির্মাণিত অভিজ্ঞতা যা এই বর্তমান বাস্তবতার মতো বা সম্পূর্ণ অনন্য হতে পারে। কম্পিউটার-উত্পাদিত বাস্তবের ব্যবহারের মধ্যে বিনোদন (উদাহরণস্বরূপ কম্পিউটার গেমস) এবং নির্দেশাবলী অন্তর্ভুক্ত থাকে (উদাহরণস্বরূপ ক্লিনিকাল বা সামরিক প্রস্তুতি)।

অন্যান্য বিশেষ ধরণের ভিআর-স্টাইলের উদ্ভাবনগুলি বর্ধিত বাস্তবতা এবং মিশ্রিত বাস্তবকে অন্তর্ভুক্ত করে, কিছু সময়কে প্রসারিত বাস্তবতা বা এক্সআর হিসাবে চিহ্নিত করা হয়।

কেউ দুটি ধরণের ভিআর চিনতে পারে; স্বতন্ত্র ভিআর এবং পাঠ্য-ভিত্তিক সংগঠিত ভিআর (অন্যথায় “সাইবারস্পেস” নামে পরিচিত) [ যখন আপনি আপনার মাথা সরিয়েছেন তখন উজ্জ্বল ভিআর আপনার দৃষ্টিভঙ্গি পরিবর্তন করে।

উভয় ভিআর প্রস্তুতির জন্য উপযুক্ত, তবে সাইবারস্পেস দূরত্ব শিক্ষার জন্য পছন্দ করা হয়েছে। এখন এবং এই দুটি ধরণের একে অপরের একে অপরের প্রতিদানমূলকও। এই পৃষ্ঠাটি মূলত স্বতন্ত্র ভিআরকে কেন্দ্র করে।

এখন অবধি, স্ট্যান্ডার্ড অগমেন্টেড অভিজ্ঞতার ফ্রেমওয়ার্কগুলি ব্যবহারিক ছবি, শব্দ এবং বিভিন্ন ছাপগুলি তৈরি করতে ব্যবহারযোগ্য বাস্তবতা হেডসেটগুলি বা বহু-বর্ধিত শর্তগুলি ব্যবহার করে যা ভার্চুয়াল জলবায়ুতে ক্লায়েন্টের প্রকৃত উপস্থিতি অনুকরণ করে। অগমেন্টেড রিয়েলিটি গিয়ার ব্যবহার করা কোনও ব্যক্তি নকল জগতটি পরীক্ষা করে দেখতে পারে, তার মধ্যে চলাফেরা করতে পারে এবং ভার্চুয়াল হাইলাইট বা জিনিসগুলির সাথে সংযুক্ত হতে পারে।

প্রভাবটি সাধারণত ভিআর হেডসেটগুলি চোখের সামনে সামান্য স্ক্রিনযুক্ত একটি মাউন্ট মাউন্টেন্ট উপস্থাপনার দ্বারা তৈরি করা হয়, তবে একইভাবে বিভিন্ন বিশাল স্ক্রিনযুক্ত ব্যতিক্রমী পরিকল্পিত কক্ষগুলির মাধ্যমে তৈরি করা যেতে পারে। সংক্ষিপ্ত বাস্তবতা নিয়মিত শ্রবণযোগ্য এবং ভিডিও সমালোচনাকে ফিউজ করে, তবুও একইভাবে হ্যাপটিক উদ্ভাবনের মাধ্যমে বিভিন্ন ধরণের বাস্তব এবং পাওয়ার ইনপুটকে অনুমতি দিতে পারে।

Historical Underpinnings

1400 এর দশকের মাঝামাঝি থেকে “ভার্চুয়াল” এর “সাধারণ কিছু বা প্রভাব, যদিও সত্য বা সত্য বলা যায় না” এর গুরুত্ব ছিল। “ভার্চুয়াল” এক্সপ্রেশনটি 1959 সাল থেকে “প্রোগ্রামিং দ্বারা প্রদর্শিত হওয়ার জন্য সত্যই বিদ্যমান নয়” অনুভূতিটি পিসি বোধে ব্যবহৃত হয়েছে।

1938 সালে, ফরাসী কাটিং এজ নাট্যকার অ্যান্টোনিন আর্টাউড মিলনায়তনে চরিত্র এবং আইটেমগুলির ছদ্মবেশী ধারণাটিকে “লা র্যালালিটি ভার্চুয়েল” হিসাবে চিত্রের এক ভাণ্ডারে চিত্রিত করেছিলেন, লে থ্রিট্রি এবং শিশু দ্বিগুণ। এই বইটির ইংরেজী ব্যাখ্যা, ১৯৫৮ সালে থিয়েটার এবং এটি দ্বিগুণ হিসাবে বিতরণ করা হয়েছিল, “বর্ধিত বাস্তবতা” এই অভিব্যক্তিটির সর্বাধিক বিতরণযোগ্য ব্যবহার।

মাইরন ক্রুয়েজারের জন্মগত “জাল বাস্তবতা” এই অভিব্যক্তিটি 1970 এর দশক থেকেই ব্যবহৃত হয়ে আসছে। “কম্পিউটার-উত্পাদিত বাস্তবতা” এই অভিব্যক্তিটি সর্বপ্রথম দ্য্যামিয়েন ব্রোডরিকের 1986 সালের উপন্যাস জুডাস মান্ডালায় একটি সাই-ফাই সেটিংয়ে ব্যবহার হয়েছিল।

মূলধারার মিডিয়াগুলিতে “বর্ধিত বাস্তবতা” অভিব্যক্তিটির সীমাহীন অভিযোজন জারন ল্যানিয়ারের কাছে দায়ী, যিনি ১৯৮০ এর দশকের শেষভাগে তাঁর ফার্ম ভিপিএল রিসার্চের অধীনে 1 ম বিজনেস-গ্রেড কম্পিউটার-উত্পাদিত বাস্তবতা সরঞ্জামের একটি অংশ পরিকল্পনা করেছিলেন এবং 1992 ফিল্ম লনমওয়ার ম্যান, যা বর্ধিত বাস্তবতার ফ্রেমওয়ার্কগুলির ব্যবহারকে হাইলাইট করে।

কাঠামো এবং কৌশল

একটি কৌশল যার মাধ্যমে বাড়ানো বাস্তবতা স্বীকার করা যায় তা হ’ল প্রজনন-ভিত্তিক কম্পিউটার-উত্পন্ন অভিজ্ঞতা। উদাহরণস্বরূপ, ড্রাইভিং টেস্ট সিস্টেমগুলি চালককে চালককে সত্যিকারের গাড়ি চালানোর ধারণা দেয় যে চালকের তথ্য দ্বারা চালিত যানবাহন চলাচল দেখে এবং চালকের সাথে দৃশ্য, চলন এবং শব্দ সংক্রান্ত অনুরোধ জানানো হয়।

প্রতীকী চিত্র-ভিত্তিক কম্পিউটার-উত্পাদিত অভিজ্ঞতার সাথে ব্যক্তিরা ভার্চুয়াল জলবায়ুতে ঠিক একটি চিহ্ন হিসাবে খাঁটি ভিডিও হিসাবে যোগদান করতে পারে। Disতিহ্যবাহী প্রতীক বা জেনুইন ভিডিওর প্রকার হিসাবে যে কেউ 3 ডি প্রচারিত ভার্চুয়াল জলবায়ুর প্রতি আগ্রহী তা নিতে পারে। গ্রাহকরা তাদের নিজস্ব বিনিয়োগের কাঠামোর ক্ষমতার উপর নির্ভর করে চয়ন করতে পারেন।

প্রজেক্টর-ভিত্তিক কম্পিউটার-উত্পাদিত অভিজ্ঞতায়, প্রকৃত জলবায়ু প্রদর্শন করা বিভিন্ন বর্ধিত সিমুলেশন অ্যাপ্লিকেশনগুলির, যেমন রোবট রুট, উন্নয়ন প্রদর্শনকারী এবং বিমান পুনরায় যোগাযোগের একটি মৌলিক অংশ গ্রহণ করে।

চিত্র-ভিত্তিক বর্ধিত অভিজ্ঞতার ফ্রেমওয়ার্কগুলি পিসি চিত্র এবং পিসি ভিশন নেটওয়ার্কগুলিতে সুনাম অর্জন করেছে। যুক্তিসঙ্গত মডেলগুলি তৈরি করার সময়, সংগৃহীত 3 ডি তথ্য অবিকল নিবন্ধন করা মৌলিক; সাধারণত, একটি ক্যামেরা সংক্ষিপ্ত দূরত্বে সামান্য আইটেম প্রদর্শনের জন্য ব্যবহৃত হয়।

কাজের ক্ষেত্র-ভিত্তিক বর্ধিত সিমুলেশনটিতে কোনও নির্দিষ্ট ভিআর অবস্থানগত নিম্নলিখিত হার্ডওয়্যার ব্যবহার না করে একটি স্ট্যান্ডার্ড ওয়ার্ক এরিয়া শোতে 3 ডি ভার্চুয়াল ওয়ার্ল্ড দেখানো অন্তর্ভুক্ত। উদাহরণস্বরূপ, বিভিন্ন ট্রিগার, প্রতিক্রিয়াশীল চরিত্রগুলি এবং এই জাতীয় অন্যান্য বুদ্ধিমান গ্যাজেটগুলি ব্যবহার করে ক্লায়েন্টকে ভার্চুয়াল বিশ্বে যেমন অনুভূত হয় তার জন্য অসংখ্য ব্যক্তিগত-প্রথম কম্পিউটার গেমগুলি ব্যবহার করা যেতে পারে। এই ধরণের ড্রেঞ্চিংয়ের একটি সাধারণ বিশ্লেষণ হ’ল হ’ল ফ্রিঞ্জ ভিশনের কোনও অনুভূতি নেই, ক্লায়েন্টের চারপাশে কী ঘটছে তা উপলব্ধি করার ক্ষমতা সীমাবদ্ধ করে দেয়।

 

ভিআর শোতে একটি ওমনি ট্রেডমিল ব্যবহার করা হচ্ছে।

একটি মিসৌরি ন্যাশনাল গার্ডসম্যান ২০১৫ সালে ফোর্ট লিওনার্ড উডে একটি মাউন্ট মাউন্ট উপস্থাপনা প্রস্তুত একটি ভিআর অনুসন্ধান করেছেন

একটি মাউন্ট মাউন্ট উপস্থাপনা (এইচএমডি) আরও পুরোপুরি একটি ভার্চুয়াল বিশ্বে ক্লায়েন্ট drenches। একটি কম্পিউটার-উত্পাদিত সিমুলেশন হেডসেট সাধারণত দুটি সামান্য উচ্চ লক্ষ্য ওএলইডি বা এলসিডি স্ক্রিনগুলি অন্তর্ভুক্ত করে যা ত্রি-র ভার্চুয়াল ওয়ার্ল্ড, একটি বাইনোরাল সাউন্ড ফ্রেমওয়ার্ক, অবস্থানগত এবং ঘূর্ণনীয় ধ্রুবক মাথাটি ছয় স্তরের বিকাশের জন্য অনুসরণ করে স্টেরিওস্কোপিক চিত্রগুলির জন্য প্রতিটি চোখকে পৃথক চিত্র দেয়। বিকল্পগুলি হ্যাপটিক সমালোচনার সাথে আন্দোলন নিয়ন্ত্রণগুলিকে প্রকৃতপক্ষে শূন্য প্রতিবিম্বের পাশে ভার্চুয়াল জগতের অভ্যন্তরে প্রাকৃতিকভাবে সহযোগিতা করার জন্য এবং ক্লায়েন্টকে যে কোনও পথে চলার ট্রেন চলাচল করার অনুমতি দেওয়ার প্রকৃত বিকাশের আরও সুযোগের জন্য একটি সর্ব্বমুখী ট্র্যাডমিলকে অন্তর্ভুক্ত করে।

প্রসারিত বাস্তবতা (এআর) হ’ল এক ধরণের সংযোজনিত বাস্তবতা উদ্ভাবন যা ক্লায়েন্ট তাদের প্রকৃত পরিবেশগত কারণগুলিতে পিসি প্রোগ্রামিংয়ের মাধ্যমে তৈরি কম্পিউটারযুক্ত সামগ্রীর সাথে কী মিলবে তা মিশ্রিত করে। ভার্চুয়াল দৃশ্যের সাথে অতিরিক্ত প্রোগ্রামিং উত্পাদিত চিত্রগুলি এখানে প্রকৃত পরিবেশগত কারণগুলি কীভাবে দেখায় তা সাধারণত আপগ্রেড করে। এআর ফ্রেমওয়ার্কগুলি একটি ক্যামেরা লাইভ ফিডের উপরে একটি হেডসেট বা স্মার্ট চশমাতে বা একটি সেল ফোনের মাধ্যমে ক্লায়েন্টকে ত্রি-মাত্রিক ছবি দেখতে সক্ষম করে virtual

মিশ্রিত বাস্তবতা (এমআর) হ’ল এই বর্তমান বাস্তবতা এবং ভার্চুয়াল মহাবিশ্বের রূপান্তর যা নতুন শর্ত এবং উপস্থাপনা প্রদান করতে যেখানে শারীরিক এবং কম্পিউটারযুক্ত বস্তুগুলি একত্রে মিলিত হয় এবং ধারাবাহিকভাবে সহযোগিতা করে।

ইন্টারনেট এখন এবং আবার একটি সংগঠিত ভার্চুয়াল বাস্তবতা হিসাবে চিহ্নিত করা হয়।

সত্য পুনরুদ্ধার হ’ল একটি অনুমানক কম্পিউটার-উত্পাদিত সিমুলেশন যা প্রকৃত বাস্তবতার মতোই নির্ভুলভাবে স্বতন্ত্র, উচ্চ-স্তরের সঠিক অন্তর্দৃষ্টি বা এমনকি ভার্চুয়াল সময়কে চিরস্থায়ী করে তোলে।

ইতিহাস

ভিউ-মাস্টার, একটি স্টেরিওস্কোপিক ভিজ্যুয়াল টেস্ট সিস্টেম, 1939 সালে উপস্থাপিত হয়েছিল

বিকল্পের অস্তিত্বের ধারণাটির সংজ্ঞা গঠনের জন্য এটি কতটা অসুবিধে হয়েছে তার আলোকে অসম্পূর্ণভাবে বৃদ্ধিত বাস্তবতার নির্দিষ্ট সূচনাটি প্রশ্নবিদ্ধ হয় questioned রেনেসাঁ ইউরোপের দৃষ্টিভঙ্গির দৃষ্টিভঙ্গির অগ্রগতি অস্তিত্বহীন শূন্যস্থানগুলির বিষয়ে অনুপ্রেরণামূলক চিত্র তুলে ধরেছিল, যা “নকল জগতের নকল” হিসাবে চিহ্নিত হয়েছে।

কম্পিউটার-উত্পাদিত বাস্তবের অন্যান্য উপাদানগুলি যথাসময়ে 1860 এর দশকে প্রদর্শিত হয়েছিল। অ্যান্টোনিন আর্টাউড এই মতামত নিয়েছিলেন যে চিত্রটি বাস্তব জগতের কাছ থেকে বোঝা যায় না, একটি নাটকের দর্শকদের সমর্থন করা উচিত সন্দেহকে স্থগিত করা এবং দর্শকদের সামনে নাটকীয়তা বাস্তবতা হিসাবে দেখা উচিত।

বর্ধিত বাস্তবতার আরও বর্তমান সময়ের ধারণার প্রাথমিক উল্লেখগুলি বিজ্ঞান-ফাই থেকে এসেছে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১